নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি || New Recruitment Notification for the post of Commissioned Officer in Navy

 বাংলাদেশ নৌবাহিনী জনবল নিয়োগের জন্য ইতিমধ্যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটি সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০২৩-বি ডিইও ব্যাচে লোকবল নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আগ্রহীদের আগামী ১০ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত  অনলাইনে আবেদন করার সুযোগ রয়েছে।




ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা- (পুরুষ)
বয়সসীমা: ১লা জুলাই, ২০২৩ তারিখে অনুর্ধ্ব ২৮ বছর হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা:
নেভাল আর্কিটেকচার/ মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং কমপ্লিত থাকতে হবে।এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) থাকা আবশ্যক । 
বৈবাহিক অবস্থা: অবশ্যই অবিবাহিত থাকতে হবে।


সাপ্লাই শাখা- (পুরুষ ও মহিলা)
বয়সসীমা: ১লা জুলাই, ২০২৩ তারিখে অনুর্ধ্ব ২৮ বছর হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা:
বাণিজ্য/ পরিসংখ্যান/ অর্থনীতি বিষয়ে সম্মান বা বিবিএ ডিগ্রি থাইতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ-৪.৫০ এবং স্নাতক পরীক্ষায় সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) থাকা আবশ্যক। 

বৈবাহিক অবস্থা: অবশ্যই অবিবাহিত থাকতে হবে।


শিক্ষা শাখা- পুরুষ ও মহিলা
বয়সসীমা: ১লা জুলাই, ২০২৩ তারিখে অনুর্ধ্ব ২৮ বছর হতে হবে। ব্যারিস্টার/ আইন বিষয়ে পিএইচডি ডিগ্রিধারীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: বাংলা, ইংরেজি, পদার্থ, গণিত, রসায়ন, মনোবিজ্ঞান ও আইন বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৪.০০ এবং স্নাতক পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) থাকা আবশ্যক।
বৈবাহিক অবস্থা: বিবাহিত কিংবা অবিবাহিত ।
আইন বিষয়ের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেটশিপ সনদসহ আইন পেশায় বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হয়ে থাকবে।


শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার)- (পুরুষ ও মহিলা)
বয়সসীমা: ১লা জুলাই, ২০২৩ তারিখে অনুর্ধ্ব ২৮ বছর হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচারে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৪.৫০ এবং স্নাতক পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) থাকা আবশ্যক। 
বৈবাহিক অবস্থা: বিবাহিত কিংবা অবিবাহিত।

শারীরিক যোগ্যতা
পুরুষ: উচ্চতা অবশ্যই ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি  এবং সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি থাকা আবশ্যক।
নারী: উচ্চতা অবশ্যই ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি থাকা আবশ্যক।
ওজন: উচ্চতা ও বয়স অনুসারে যদি সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হয় তাহলে অযোগ্য হিসেবে বিবেচিত হবেন।


বাছাই প্রক্রিয়া:


আবেদন প্রক্রিয়া: 


আরও বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখতে পারেন:




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ